অনলাইন থেকে অর্থ উপার্জন করার জন্য ৫১ টি উপায় – ২য় পর্ব

অনলাইন থেকে অর্থ উপার্জন করার জন্য ৫১ টি উপায় – ২য় পর্ব

 

৬) রিভিউ / ওয়েবসাইট বা অ্যাপস পরীক্ষা – নতুন ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করার জন্য ব্যবহারকারীদের প্রচুর অর্থ প্রদান করা হয়। আপনাকে যা করতে হবে তা যেমন সাইটগুলি দিয়ে সাইন আপ করুন এবং পরীক্ষার জন্য আপনাকে দেওয়া সাইটগুলি / অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করা শুরু করুন। আপনি মূলত এই অ্যাপ্লিকেশন / সাইটগুলিতে ব্যবহারযোগ্যতা, নেভিগেশান, সাইট ত্রুটি, ভাঙা লিঙ্ক ইত্যাদি পরীক্ষা করতে হবে। কাজের উপর নির্ভর করে, আপনি সহজেই প্রায় 10 ইউএসডি আয় করতে পারবেন

এই ধরনের কিছু ওয়েবসাইট – UserTesting, WhatUsersDo, UserTest, Enroll, UTest, Amazon M-Turk etc.

৭) কিছু সাইট আপনাকে বিজ্ঞাপন ক্লিক, ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে – এমন কয়েকটি ওয়েবসাইট রয়েছে যা নিবন্ধিত ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখান, একটি বিজ্ঞাপন ক্লিক করে, একটি ওয়েবসাইট পরিদর্শন করে, একটি ফর্ম পূরণ করার জন্য কিছু সেন্ট ব্যাবহারকারীদের দিয়ে থকে। এই ধরনের সাইট গুলো বেশির ভাগই আসলেই স্ক্যাম! সুতরাং আপনি যখন এই সাইটগুলির সাথে সাইন আপ করবেন তখন সতর্ক হোন, অথবা আপনার সময় ও শ্রম উভই নষ্ট হয়ে যাবে। সক্রিয় ব্যবহারকারীরা সহজেই প্রায় ২0-50 ডলার উপার্জন করতে পারে (এটি নির্ভর করে  আপনি কোন দেশের এবং বয়স, আয় ইত্যাদি অন্যান্য অনেক গুলি কারণ )

এই ধরনের কিছু ওয়েবসাইট – Inbox Dollars, SuperPayMe, CashCrate etc.

৮) Kindle এ eBooks প্রকাশ করুন – আপনি গল্প বলার জন্য একটি মেজাজ আছে এবং আপনি গল্প বলার সঙ্গে সঙ্গে অনেককে কৌতূহলী ও আকর্ষণ করতে পারেন। তাহলে কিছু লিখুন না কেন? আপনি কিন্ডল স্টোরে অনেক ছোট গল্প প্রকাশ করতে পারবেন এবং আপনার তৈরি করা eBooks বিক্রয় করার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

৯) অ্যাফিলিয়েট মার্কেটিং– আসলে মার্কেটিং হচ্ছে যে কোন পণ্য অথবা সার্ভিস এর প্রমোশন করা, প্রচার করা ও ওই পণ্য এর ক্রেতা তৈরি করা। আপনি যখন আপনার ডিজিটাল মার্কেটিং স্কিল টা ব্যাবহার করে অন্য কারও প্রডাক্ট অথবা সার্ভিস কমিশন ভিত্তিক প্রমোশন করবেন সেটা হবে অ্যাফিলিয়েট মার্কেটিং। সৃজনশীল পণ্যগুলি খুঁজুন, ওই পণ্য এর ক্রেতা তৈরি করুন এবং কমিশন আয় করুন।

এই ধরনের কিছু ওয়েবসাইট – Amazon, ebay, Clickbank, comissionjunction etc.

১০) আপনার পুরাতন বইগুলি / অব্যবহৃত স্টাফগুলি বিক্রি করুন – এটি আপনাকে অবাক করে দিতে পারে তবে আপনার বই / অব্যবহৃত স্টাফ অনলাইনে অ্যামাজন (কেবলমাত্র বুক) বা অন্য কোন জিনিস বিক্রয় করতে পারেন, যা আসলে আপনাকে কিছু ভাল অর্থ উপার্জন করতে পারে। আপনি যে জিনিসগুলি ব্যবহার করেন না সেগুলির অন্যদের কাছে বিক্রয় করে ভাল আংকের টাকা উপার্যন করেত পারেন।

InfotakeBD

View posts by InfotakeBD
InfotakeBD is a information sharing blog, We share information for you. Please visit us and if you want to contribute for this blog please email us infotakebd@gmail.com. Thank you

Leave a Reply

Scroll to top