অনলাইন থেকে অর্থ উপার্জন করার জন্য ৫১ টি উপায় – ১ম পর্ব

অনলাইন থেকে অর্থ উপার্জন করার জন্য ৫১ টি উপায় – ১ম পর্ব

 

সবাই অনলাইনে অর্থ উপার্জন করতে চায়! অর্থ উপার্জন একটি শিল্প, সবাই একই পদ্ধতিতে অর্থ উপার্জন করতে পারেন না। আপনি কিছু লোকের কাছ থেকে অনুপ্রাণিত হতে পারেন যারা অনেকে অনলাইনে অর্থ উপার্জন করে কিন্তু এটি আপনাকে তাদের মতো অর্থ উপার্জন করার নিশ্চয়তা দেয় না।

বিভিন্ন মানুষ বিভিন্ন প্রাকৃতিক দক্ষতা সেট আছে এবং অতএব আজ আমি উপস্থাপন করব অর্থ উপার্জন করার ৫১ টি উপায়। আমি ইন্টারনেট থেকে এই তালিকা তৈরি করেছি এবং আমার অভিজ্ঞতা থেকে কিছু কিছু করেছি, যদিও আরো কিছু উপায় আছে তবে দয়া করে মন্তব্য করে আমাকে জানাবেন যাতে আমি এই তালিকাটি আপডেট করতে পারি।

১) Surveys (জরিপ) – এটি অনলাইনে অর্থ উপার্জন একটি খুব পুরানো উপায়, আপনাকে কিছু সার্ভে প্রদানকারী সাইট এ নিবন্ধন (sign-up) করতে হবে, যাবা আপনাকে কিছু জরিপ কারা জন্য কাজ দিবেন, সে কাজ গুলো করে বা সে আর্টিকেল গুলো পড়ে আপনাকে আপনার মতামত প্রদান করতে হবে। এই সার্ভেগুলি ১০ থেকে ৩০ মিনিট ব্যপি হতে পারে এবং সময়ের উপর নির্ভর করেই তারা আপনাকে অর্থ (pay) প্রদান কেরবে।

কিছু বিশ্বস্ত জরিপ সাইট যারা অর্থ প্রদান করে – Inbox Dollars.com, SwagBucks.com

২) পেইড ওয়েব অনুসন্ধান (Paid Web Search) – আপনি কি জানেন যে আপনি গুগল ওয়েব অনুসন্ধান করে অর্থ উপার্জন করতে পারেন ! আকর্ষণীয় মনে হয়, তাই না? Qmee.com, Google Screenwise এবং Bing Rewards ইত্যাদি সাইটগুলি আপনাকে তাদের ডেস্কটপ অ্যাপ্লিকেশন / মোবাইল অ্যাপ্লিকেশন বা ব্রাউজার প্লাগইনগুলি ইনস্টল করতে এবং আপনার দিনব্যাপী অনুসন্ধানগুলি চালিয়ে যেতে দেয়। আপনি সহজেই প্রায় প্রতি মাসে অনলাইন থেকে 5-10$ (মার্কিন ডলার) অর্থ উপার্জন করতে পারেন ।

৩) অনলাইন শেয়ার ট্রেডিং (Online Share Trading) – একটি শেয়ার ব্রোকারের সাথে আপনার ট্রেডিং অ্যাকাউন্ট তৈরি করুন যা অনলাইন ট্রেডিংয়ের জন্য পরিষেবা প্রদান করে । বিনিয়োগ করার পূর্বে অবশ্যই, আপনি বিনিয়োগ করা হয় এমন সংস্থার সম্পর্কে অনেক গবেষণা করুন । সঠিকভাবে করা হলে, এটি একটি সোনার খনি কিন্তু না হলে এটা আপনাকে দেউলিয়া করতে পারে ।

৪) অনলাইন ফরেক্স ট্রেডিং (Online Forex Trading) – শেয়ারের পরিবর্তে আপনি এখানে বৈদেশিক মুদ্রার লেনদেন করবেন । বৈদেশিক মুদ্রার ট্রেডিং,  শেয়ার ট্রেডিং এর অনুরূপ। এখানে, আপনাকে বিদেশী মুদ্রা বাণিজ্য করতে হবে – উদাহরণ: ইউএসডি কিনুন 10 bucks এবং এটি 15 bucks হলে এটি বিক্রি করুন । অনলাইন ফরেক্স ট্রেডিং এর উপর আমরা একক আর্টিকেল দেওয়ার চেষ্টা করব

৫) ব্লগিং / নিস সাইট তৈরি (Blogging / Niche Sites) – এটি অনলাইনে অর্থ উপার্জন করার জন্য খুব জনপ্রিয় উপায়, অনেকেই ব্লগিং / নিস সাইট তৈরি করে সোবলম্বী হয়েছেন এবং এটিকে পেশা হিসাবে বেছে নিয়েছেন । আপনার পছন্দের বা ট্রেন্ডিং বিষয়গুলিতে একটি ব্লগ তৈরি করুন এবং যতটা সম্ভব ট্রাফিক নিয়ে আসার চেষ্টা করুন । আপনার দর্শকদের ধরে রাখুন এবং অ্যাডসেন্স (AdSense), বিং বিজ্ঞাপন (Bing Ads), সিপিএ (CPA) ইত্যাদি থেকে অর্থোপার্জন করুন । আপনি যে ওয়েবসাইট / ব্লগ তৈরি করেছেন তার মাধ্যমে আপনি কিছু কনটেন্ট অনলাইনেও পেতে পারেন । আপনার দর্শকদের জন্য ভাল , উপকারী  এবং অর্থপূর্ণ কনটেন্ট তৈরি করতে হবে, সাইটটি দেখতে ভাল হতে হবে এবং সঠিক স্থানগুলিতে বিজ্ঞাপনগুলি স্থাপন করতে হবে । এভাবে  ব্লগিং / নিস সাইট তৈরি করে  আপনি অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারেন ।

InfotakeBD

View posts by InfotakeBD
InfotakeBD is a information sharing blog, We share information for you. Please visit us and if you want to contribute for this blog please email us infotakebd@gmail.com. Thank you

2 Comments

  1. RockyApril 4, 2020

    স্যার আপনার এই পোস্ট পড়ার পর। আমার সমস্ত কনফিউশোন দুর হয়ে গেছে।আপনার সাইট ভিজিট করে আমি খুব উপকৃত হয়েছি।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

    1. InfotakeBDJanuary 13, 2021

      thank you

Leave a Reply

Scroll to top